Header Ads Widget

বরগুনায় ৬৩ হাজার পরিবার পাবেন টিসিবি পণ্য

শনিবার,১৯ মার্চ ২০২২
বরগুনা প্রতিনিধিঃ


বরগুনা জেলার ৬ টি উপজেলা ও ৪টি পৌরসভায় ২টি কিস্তিতে ৬৩ হাজার ২৬৫টি পরিবার পাচ্ছেন টিসিবির পণ্য সামগ্রী। শনিবার জেলা প্রশাসকের সন্মেলন কক্ষে জেলা প্রশাসন আয়োজিত প্রেসব্রিফিংয়ে সাংবাদিকদের নিকট এ তথ্য জানান জেলা প্রশাসক হাবিবুর রহমান।


বরগুনা জেলায় ১৬ জন ডিলারের মাধ্যমে রোববার (২০ মার্চ) থেকে ৬টি উপজেলায় এবং ৪টি পৌরসভায় খোলা বাজারে টিসিবি পণ্য বিক্রয় কার্যক্রমের উদ্ভোধন করবেন, বরগুনা ১ সংসদীয় আসনের সংসদ সদস্য আ্যাডঃ ধীরেন্দ্র দেবনাথ শম্ভু।



জেলা প্রশাসক সাংবাদিকদের জানান, জনসংখ্যার ভিত্তিত্বে পণ্যর পরিমান নির্ধারন করা হয়েছে। যাতে কার্ডরা সঠিক পরিমাপে পণ্য পেতে পারেন তা নিশ্চিত করতে প্রশাসনের পক্ষ থেকে পরিমাপ করে ডিলার বুঝিয়ে দেয়া হয়েছে। প্রতিটি বিক্রয় কেন্দ্রে একজন করে সরকারী ভাবে নিয়োজিত ট্যাক কর্মকর্তা সার্বক্ষণিক উপস্হিত থাকবেন।


সকাল ৯ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত এই পণ্য বিতরন করা হবে।


সাংবাদিকরা এ সময় জেলা প্রশাসককে বলেন,চাহিদার তুলনায় কম হলেও প্রধান মন্রীর এই উদ্দোগে সাধারন মানুষ উপকৃত হবে।


বরগুনা সদর উপজেলায়, ১৯ হাজার ২৭১,বরগুনা পৌরসভায়, ২,১৯২, আমতলি উপজেলায়, ১২,৩১৩ আমতলি পৌর সভায়,১,৩২৮, বেতাগী উপজেলায়, ৭,৮৮১, বেতাগী পৌরসভায়, ৬১৯, পাথরঘাটা উপজেলায়,১১হাজার ৭২৮, পাথরঘাটা পৌরসভায়, ১,৪৩০, বামনা উপজেলায়,৬ হাজার ৩৭৪,তালতলি উপজেলায়, ৫হাজার ৬৯৮ টি কার্ডধারী পরিবার টিসিবির পণ্য পাবেন।টিসিবির পণ্য বিক্রীয় যাতে অনিনয়ম না হয় প্রশাসনের পক্ষ থেকে মনিটরিং টিম থাকবে বলে জেলা প্রশাসক জানান।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ