Header Ads Widget

বরগুনায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার ঘর পাচ্ছেন আরও ৭২৫ টি গৃহহীন পরিবার

বরগুনা প্রতিনিধিঃ 
বরগুনায় ৬টি উপজেলায় তৃতীয় পর্যায়ে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ঘর পাচ্ছেন আরও ৭২৫টি গৃহহীন পরিবার।ইতোমধ্যে ১ ম পর্যায়ে ২৩২ এবং ২য় পর্যায়ে ৭৯৩টি গৃহহীন পরিবার ঘর পেয়েছেন। তৃতীয় পর্যায়ে জমি সহ ৪১১ টি ঘর সহ জমি আনুষ্ঠানিক ভাবে ভার্চুয়াল কনফারেন্স ২৬ এপ্রিল প্রধানমন্ত্রী উদ্ভোধন করবেন।

আজ ২৪ এপ্রিল জেলা প্রশাসনের সন্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সন্মেলনে জেলা প্রশাসক হাবিবুর রহমান সাংবাদিকদের জানান,২০৪১ সালের মধ্য প্রধানমন্ত্রী বাংলাদেশকে উন্নত -সমৃদ্ধ দেশ গঠনের যে পরিকল্পনা নিয়েছেন,তা বাস্তবায়নে প্রশাসন কাজ করে যাচ্ছে। আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে গৃহহীন -ভূমিহীন ছিন্নমূল জনগোষ্ঠীকে প্রধানমন্ত্রী বসতঃঘরের ব্যাবস্হা করেছেন।

জেলা প্রশাসক বলেন,প্রধানমন্ত্রীর এই কর্মসূচি একটি চলমান প্রক্রিয়া।আর আশ্রয়ন মানে কেবল আবাসনের ব্যাবস্হা নয়,এর পরিধি ব্যাপক ও বিস্তৃত।প্রতিটি ঘর ও ২ শতাংশ জমি স্বামী -স্রীর নামে যৌথ দলিল করে দেয়া হয়েছে বলে জানান জেলা প্রশাসক।তিনি বলেন,ব্যাতিক্রম হচ্ছে, আমরা ২২ জন তৃতীয় লিঙ্গের সদস্য ঘর পাচ্ছেন। এ ছাড়াও যারা ঘর পেয়েছেন তাদের আয়বর্তক মূলক প্রকল্প নিয়েও পরিকল্পনা রয়েছে বলে জানান জেলা প্রশাসক হাবিবুর রহমান।

সংবাদ সন্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)  অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)  অতিরিক্ত জেলা মেজিস্টেট, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উপস্হিত ছিলেন।
ইতোমধ্যে প্রতিটি ঘরে বিদ্যূৎ সংযোগ,বিশুদ্ধ খাবার পানি,রাস্তার ব্যাবস্হা করা হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ