Header Ads Widget

বরগুনায় খাদ্যবন্ধব কর্মসূচির কার্ড যাচাই বাছাইয়ে অর্থ আদায়ের অভিযোগ



বরগুনা প্রতিনিধিঃ
বরগুনা সদর উপজেলার ঢলুয়া  ইউনিয়নে খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরের চালের কার্ড অন লাইন এন্ট্রি ও যাচাই বাছাই কার্যক্রমে অর্থ আদায়ের অভিযোগ পাওয়া গেছে।
অভিযোগে জানা যায়, উপজেলার ঢলুয়া ইউনিয়নে ১ হাজার ৮'শ ২৭ টি ১০ টাকা কেজি চালের কার্ড  অন লাইন ও যাচাই বাছাইয়ের কাজ শুরু হয়। ওই কাজের জন্য উপকারভোগীরা ঢলুয়া ইউনিয়নের রায়ভোগ চৌমূহনী গেলে উদ্যোক্তা রফিকুল ইসলাম প্রত্যেক উপকারভোগীর কাছ থেকে ১'শ টাকা করে আদায় করেন।
রায়ভোগ গ্রামের গোলবানুর কাছে জানতে চাইলে তিনি বলেন, ১'শ টাকা দিয়ে আমি কার্ড পেয়েছি। আমি মহিলা মানুষ অত কিছু বুঝিনা, সবাই টাকা দেয় আমিও দিয়েছি। কার্ড করতে উদ্যোক্তা রফিককে ১'শ টাকা করে দিয়েছেন বলে স্বীকার করেন ঘটনাস্থলে উপস্থিত উপকারভোগীরা।
জানতে চাইলে টাকা উত্তোলনের সত্যতা স্বীকার করে উদ্যোক্তা রফিকুল ইসলাম বলেন, কম্পিউটার এবং লোক ভাড়া করে কালকের দিনের মধ্যে সকল কাজ সম্পন্ন করার জন্য বলেন খাদ্য অফিসার। তাই এই ভাড়া বাবদ ১'শ টাকা করে আদায় করছি।
এ ব্যাপারে ঢলুয়া ইউপি চেয়ারম্যান আজিজুল হক স্বপন বলেন, এ কাজের দায়িত্বই ইউপি তথ্য সেবা কেন্দ্র এবং খাদ্য বিভাগের, এর মধ্যে আমাদের কোন সম্পৃক্ততা নেই।
এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নিজাম উদ্দিন বলেন, এ কার্যক্রমে টাকা নেয়ার কোন বিধান নেই, তবুও খাদ্য কর্মকর্তার কাছ থেকে বিষয়টি জেনে নিন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ