Header Ads Widget

বরগুনায় তৈরি হচ্ছে কিশোর গ্যাংয়ের তালিকা



মোঃ শাজনুস শরীফ স্টাফ রিপোর্টারঃ

বরগুনায় কিশোর অপরাধ প্রতিরোধসহ বখাটে ও ইভটিজারদের বিরুদ্ধে যথাযথ আইনি পদক্ষেপ নিচ্ছে পুলিশ। এ ছাড়াও বরগুনায় সকল প্রকার গ্যাং কালচার রোধে জেলা শহরসহ উপজেলা পর্যায়েও কিশোর গ্যাংয়ের তালিকা তৈরি করা হচ্ছে।

রবিবার (৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় বরগুনা প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এসব তথ্য জানান বরগুনার পুলিশ সুপার মো. আবদুস ছালাম।

পুলিশ সুপার বলেন, বরগুনা জেলায় মাদক, সন্ত্রাস ও কিশোর অপরাধ কমাতে মাঠে কাজ করে যাচ্ছে পুলিশ। বিশেষ করে কিশোর অপরাধ করাতে জেলা ও উপজেলা পর্যায়ে ডিবি, সিআইডি ও সংশ্লিষ্ট থানা পুলিশকে কিশোর গ্যাংয়ের তালিকা তৈরির জন্য বলা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) এস এম তারেক রহমান, সহকারী পুলিশ সুপার (সিআইডি) তাপস কর্মকার, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলী আহম্মেদ ও গোয়েন্দা শাখার (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা শহিদুল ইসলাম মিলন খান।

বরগুনা প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট সঞ্জীব দাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সোহেল হাফিজের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন বরগুনা প্রেসক্লাবের সাবেক সভাপতি হাসানুর রহমান ঝন্টু, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গোলাম মোস্তফা কাদের, টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি জাফর হোসেন হাওলাদারসহ প্রমুখ।

উল্লেখ্য, বরগুনা পৌর শহরের কিশোর গ্যাং গ্রুপ 'বন্ড ০০৭' এর হাতে রিফাত শরিফ নামের এক কিশোরকে প্রকাশ্যে দিবালোকে কুপিয়ে হত্যাকাণ্ডের ঘটনায় দেশজুড়ে আলোচনা সৃষ্টি হয়। শুধু জেলা শহরেই নয়, বরগুনার বিভিন্ন উপজেলা পাড়া মহল্লায়ও চলছে কিশোরদের অপরাধমূলক কর্মকাণ্ড। মাদক, ছিনতাই, চাঁদাবাজি, খুনসহ নানা অপরাধে জড়িয়ে পড়ছে বিভিন্ন গ্রুপের কিশোররা। তবে পুলিশের কঠোর নজরদারি, পারিবারিক ও সামাজিক সচেতনতার মাধ্যমে বরগুনায় কিশোর অপরাধ কমানো সম্ভব বলে জানান বিশেষজ্ঞরা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ